মুছে যাক আমার নাম তবু বেচে থাক বাংলাদেশ - তাজউদ্দীন আহমদ

"মুছে যাক আমার নাম তবু বেচে থাক বাংলাদেশ"
TAJUDDIN AHMAD-the 1ST PRIME Minister of Bangladesh
আজ ২৩শে জুলাই, বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ-এর ৯৫তম জন্মবার্ষিকী (১৯২৫-১৯৭৫)। এই ৯৫তম জন্মবার্ষিকীতে রইলো আপনার প্রতি বিনম্র শ্রদ্ধা। মহান রাব্বুল আলামিন উনাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম জান্নাতুল ফেরদৌস নসীব করুন। আমিন।

তাজউদ্দীন আহমদ-এর নাম ও কর্ম ঠিক ততদিনই থাকবে যতদিন বাংলাদেশ বিশ্বের মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে টিকে থাকবে, মুছতে পারবেনা কেউ কোনদিন। উনার জীবন, কর্ম, নীতি আদর্শ, আজীবন অমর হয়ে থাকবে। তরুনপ্রজন্ম উনাকেই দেশপ্রেম ও রাজনীতির আদর্শ ও মডেল হিসেবেই বেছে নিবে। কোরআনে হাফেজ, স্কাউটিং প্রতিষ্ঠাতা সদস্য, অর্থনীতিবিদ, আইনজীবী ও সফল বিচক্ষন ও দূরদর্শী রাজনীতিবিদ, খাটি দেশপ্রেমিক, স্বাধীন বাংলাদেশ বিনির্মানের মহানায়ক আপনি বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ।

গাজীপুরবাসী উনার জন্য গর্বিত ও পরিচিত। তাজউদ্দীন আহমদ গাজীপুরের শ্রেষ্ঠ সন্তান, জাতীয় চার নেতার অন্যতম একজন।
যখন গাজীপুর বাসীদের কেউ জিজ্ঞেস করে আমাদের আপনার বাড়ী কোথায়? উত্তরে আসে কাপাসিয়ায় তখন সবাই পাল্টা জিজ্ঞেস করে তাজউদ্দীন আহমদের এলাকায়? উনার ও উনার পরিবারের নামটি মানুষ শ্রদ্ধার সাথেই স্মরণ করে এবং করবে আজীবন।

তাজউদ্দীন আহমদ অনেক কিছুই দিয়ে গেছেন দেশের জন্য, কিন্তু আমরা দেশের জনগন একজন নাগরিক হিসেবে তেমন কিছুই দিতে পারিনি উনাকে, তা আমার আপনার সকলের ব্যার্থতা। ইন শা আল্লাহ একদিন প্রতিদান জাতি হয়তোবা দিবে উনার দেশপ্রেম, নীতি আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে । কিন্তু আপনার ঋন কখনোই শোধ করা সম্ভব নয়।

আসুন সবাই উনার নিকট থেকে সত্যিকার দেশপ্রেম, নীতি আদর্শের শিক্ষা গ্রহণ করি ও বাস্তবে তার প্রয়োগ করি। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিঃস্বার্থভাবে প্রতিবেশী, সমাজ, দেশের জন্য কাজ করি। দেশ ও দেশের মানুষকে ভালবাসি। তাহলেই উনার স্বপ্ন বাস্তবায়ন হবে ইন শা আল্লাহ।

--- প্রকৌশলী মোঃ ইব্রাহীম খলিলুল্লাহ
এডমিন
TAJUDDIN AHMAD-the 1st Prime Minister of BD ফেসবুক পেইজ &
Tajuddin-Ahmed.Com

Post a Comment

0 Comments